Monday, April 27, 2020

খবর আমার পিছু ছাড়ে না

আমার আজকাল খুব ভয় করে। সাধারণত আমি কোলাপসিবল গেট বন্ধ করি না। দরজায় ছিটকিনি। বরাবর ওটুকুই যথেষ্ট বলে মনে হয় আমার। কিন্তু এই দু/তিন দিন, আমার খুব টেনশন হয় রাতে।৷ মনে হয়, কোলাপসিবল বন্ধ করি, তালা দিই। কাল অব্দি দিইনি। কিন্তু আজ দিলাম।৷ ভয় করে বড্ড। যদিও আমার বাড়ির সামনের ঘরটিতেই একজন পৈতেধারী বৃদ্ধ আছেন, কিন্তু ভরসা পাওয়ার জন্যে সেটুকু যথেষ্ট বলে মনে হচ্ছে না আমার। যদিও দিল্লি অনেক দূর কিন্তু তবুও আমার ভয় করে খুব।

গত সাড়ে তিন বছর আমি খবরের কাগজ পড়ি না। আমার ডিপ্রেশন হয়। আমার বাড়ির কেবল টিভির কানেকশন আমি কাটিয়ে দিয়েছি। খবর আমি সহ্য করতে পারি না। কারণটা যদিও ব্যক্তিগত। ব্যক্তিগত একটি কারণে আমি যবতীয় দুঃসংবাদ থেকে নিজেকে দূরে সরিয়ে রেখেছি। রাখি। খারাপ খবর আমি সহ্য করতে পারি না। আমার বুক ধড়ফড় করে। আমি ঘুমের মধ্যে চিতকার করে উঠি। আমার প্যানিক আ্যটাক হয়। আমি ভয় পাই। আমার ডিপ্রেশন হয়। আমাকে ওষুধ খেতে হয় ডিপ্রেশনের। আমি তাই মুখ ফিরিয়ে থাকি যাবতীয় দুঃসংবাদ থেকে।

কিন্তু খবর আমার পিছু ছাড়ে না। ফেসবুক জুড়ে শুধু খবর আর খবর। দিল্লির খবর। রায়টের খবর। গণহত্যার খবর। আগুন জ্বলার খবর। ছবি। ভিডিও। খবর। আমি কত মুখ ফিরিয়ে থাকব! চারিদিকে শুধু খবর আর খবর। টিভি চলে না। রেডিয়ো নেই। তবু খবর। তবু দুঃসংবাদ। আগুন জ্বলার খবর। মানুষ মারার খবর। মসজিদ ভাঙার খবর। মুসলমান নিধনের খবর। লোকের প্যান্ট খুলে তার ধর্ম দেখার খবর। আমি দুই চোখ বন্ধ করে রাখি। দুই হাতে কান বন্ধ করে রাখি। তবু খবর আমার পিছু ছাড়ে না। আমার খুব ভয় করে। ভীষণ ভয়। হাড় হিম করা ভয়। কারণ আমি ধর্মে মুসলমান।

আমি কোথায় যাব???


26.01.2020

No comments:

Post a Comment